আজ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নতুন করে ঐক্যের পথে এমপি গাজী ও শাহজাহান

নারায়ণগঞ্জরূপগঞ্জে সাংসদ গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ও উপজেলা চেয়ারম্যান শাহজাহানের মধ্যে নতুন করে ঐক্য তৈরি হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নকে ঘিরে এই দুই নেতা প্রায় ঐক্যমতে পৌছেছেন বলে জানা গেছে। নারায়ণগঞ্জ-১ আসনে দলের একটি অংশ দেশের এক বিশিষ্ট শিল্পপতিকে নিয়ে মাঠে নামায় তৃণমূল নেতাদের দাবির প্রেক্ষিতেই এই দুই নেতার সর্ম্পকের বরফ গলতে শুরু করেছে।

তৃণমূল নেতাদের দাবি, দীর্ঘদিন দলের জন্য রাজনীতি করে কাঠখড় পোড়ালেও স্বার্থান্বেষীদের কারণে উড়ে এসে কেউ দলের টিকেট বাগিয়ে নিবে এমনটি হতে পারে না। তাদের দাবি, দলের সাথে সম্পৃক্ততা না থাকায় তারা তৃণমূলের মনের কথা যেমন বুঝবে না তেমনি কর্মীরাও বঞ্চিত হবে তাদের প্রত্যাশার প্রতিফলন ঘটাতে।
তৃণমূল নেতাদের দাবি, সময়ের প্রয়োজনে ও দলের বিষয়টিকে প্রাধান্য দিয়ে এই সত্যটি অনুধাবন করেছেন রূপগঞ্জের শীর্ষ এই দুই নেতা।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) উপজেলা কনফারেন্স রুমে পরিষদের মাসিক সভায় তাদের বেশ ঘনিষ্ঠভাবে ভাব বিনিময় করতে দেখা যায়।
সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। এ সময় তারা রূপগঞ্জের উন্নয়নের স্বার্থে এক সাথে কাজ করবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন।

স্থানীয় একটি স্বার্থান্বেষীদের কুটচালে এই দুই নেতার মধ্যে বেশ দূরত্ব সৃষ্টি হয়। ফলে রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ দুই ভাগে বিভক্ত ছিল। বিগত সময়ে বিভিন্ন মিছিল মিটিং এ গোলাম দস্তগীর গাজীর বিরুদ্ধে বিষোদগারও করেছেন উপজেলা চেয়ারম্যান।

কিন্তু দলের একটি অংশ এই বিরোধকে কাজে লাগিয়ে দলের ও এলাকার সাথে সম্পৃক্ত নয় এমনসব ব্যবসায়ীদের নিয়ে মাঠে নেমেছেন। বিষয়টি অনুধাবন করে এই দুই নেতা দলের ভেতরে ঐক্য তৈরিতে সামনের দিনে একসাথে কাজ করবেন বলেও আশাবাদ ব্যক্ত করেছেন।

স্পন্সরেড আর্টিকেলঃ